ঠাকুরগাঁওয়ে ক্ষতিকারক বিষ প্রয়োগে ধান ক্ষেত নষ্ট ও জমির মালিককে হুমকি প্রদানের অভিযোগ

৩৬৫
বিষ প্রয়োগে
ছবি- আওয়াজবিডি

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও ইউনিয়নের ফটিয়া পাড়া গ্রামে এক কৃষকের ধান ক্ষেতে ক্ষতিকারক বিষ/রাসায়নিক দ্রব্য স্প্রে করে ক্ষেত নষ্ট ও জমির মালিককে হুমকি প্রদানের অভিযোগ উঠেছে একই এলাকার ওবাইদুর রহমানের বিরুদ্ধে।

ক্ষতিকারক বিষ/রাসায়নিক দ্রব্য স্প্রে করে ধান ক্ষেত নষ্ট করার ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার (১৫ অক্টোবর) আনুমানিক সকাল ১১ টায়। শনিবার (১৮ অক্টোবর) বিকালে ঘটনাস্থলে সরজমিনে গেলে ধান ক্ষেত ও জমির মালিক আইনুল হক জানান, প্রায় বিশ-বাইশ বছর আগে ওবাইদুল রহমানের কাছ থেকে সনগাঁও মৌজার ১০৯৪ দাগের ০৬ শতক ও ১০৯৫ দাগের ০৪ শতক জমি ক্রয় নিয়ে ভোগদখল করছেন তিনি। কিন্তু বর্তমানে ওবাইদুল রহমান আইনুল হককে অন্য দাগে জমি নিতে বলেন মৌখিকভাবে। আইনুল হক অন্য দাগে জমি লিখিতভাবে নিতে চাইলে ওবাইদুল রহমান তাতে টালবাহানা করেন। এরই প্রেক্ষিতে ওবাইদুল রহমান আইনুল হকের ধান ক্ষেতে ক্ষতিকারক বিষ/রাসায়নিক দ্রব্য স্প্রে করে ধান ক্ষেত নষ্ট করে দেন।

এবিষয়ে আইনুল হক বালিয়াডাঙ্গী থানায় একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগে উল্লেখ করেন, ভোগদখলীয় তফশীল বর্ণিত ১০৯৪ ও ১০৯৫ দাগে ১০ শতক জমিতে রোপিত আমন ধানে ক্ষতিকর বিষ/রাসায়নিক দ্রব্য স্প্রে করে ধান ক্ষেত নষ্ট করে ওবাইদুল রহমান। এরই প্রতিবাদ করতে গেলে ওবাইদুল রহমান ক্ষিপ্ত হয়ে আইনুল হককে অশ্লীল ভাষায় গালিগালাজ ও অসদাচরণ পূর্বক তার সেই জমি জবর দখল করার ও সাজানো মিথ্যা মামলা করে তাকে জেল হাজতে প্রেরণ এবং জমিতে রোপিত গাছপালা কেটে নিবে বলে হুমকি প্রদান করে তাকে জখম-খুন করতে উদ্ধ্যত হয়। আইনুল হক উক্ত বিষয়টির সুবিচার চান।

অপরদিকে ধান ক্ষেতে ক্ষতিকারক বিষ/রাসায়নিক দ্রব্য স্প্রে করে ক্ষেত নষ্ট ও জমির মালিককে হুমকি প্রদানের বিষয়টি ওবাইদুল রহমানের কাছে জানতে চাইলে, তিনি বিষয়টিকে মিথ্যা ও অস্বীকার করেন।

এ বিষয়ে মামলাটির তদন্তকারী বালিয়াডাঙ্গী থানার এসআই আজহার ধান ক্ষেত নষ্টের বিষয়টি সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্তধীন আছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএম/আওয়াজবিডি


mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ