ফরিদপুরে ১৪৪ ধারা ভঙ্গ করে এমপি নিক্সনের সমর্থকদের মিছিল

মিছিল
ছবি- সংগৃহীত

ফরিদপুরের সদরপুর উপজেলায় ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করেছেন ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সনের সমর্থকেরা। আজ শনিবার সকাল ১১টার দিকে ভাঙ্গা উপজেলার নূরাল্লাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ শাহীন আলম সাহাবুলের নেতৃত্বে একটি মিছিল সদরপুর উপজেলা সদরে আসে।

মিছিলকারীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের রাস্তার বেঞ্চের ব্যারিকেড ভেঙ্গে ১৪৪ ধারা ভঙ্গ করে উপজেলা পরিষদ চত্বরের দিকে এগুতে থাকে। উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তার কার্যালয়ের সামনে মিছিলটি এলে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাধা দেয়। পরে এটি ছত্রভঙ্গ হয়ে যায়।

শনিবার সকাল ৯টা থেকে পরদিন সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য সদরপুর উপজেলা পরিষদ কমপ্লেক্স, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদরপুর সরকারি কলেজ এলাকাসহ এক বর্গ কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে সংসদ সদস্য নিক্সন চৌধুরী জেলা প্রশাসকের সঙ্গে অশোভন আচরণ করেন এবং চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফোন করে গালিগালাজ ও হুমকি দেন বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় গত বৃহস্পতিবার চরভদ্রাসন থানায় জেলার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মামলা করেন নিক্সনের বিরুদ্ধে।

এদিকে নিক্সন চৌধুরীর বিচার দাবি করে উপজেলা আওয়ামী লীগের একটি অংশ উপজেলা পরিষদের সামনে আজ বেলা ১১টার দিকে মানববন্ধন কর্মসূচির ডাক দেয়। গত বৃহস্পতিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু আলম রেজা ইউএনও পূরবী গোলদারের কাছ থেকে এ কর্মসূচির জন্য লিখিত আবেদন করেন।

অপরদিকে নিক্সন চৌধুরী সমর্থিত আওয়ামী লীগের অপর অংশ নিক্সনের মামলা প্রত্যাহারের দাবিতে একই সময় একই স্থানে পাল্টা মানববন্ধন কর্মসূচির সিদ্ধান্ত জানায়। নিক্সনের পক্ষে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শফিকুর রহমান সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে এ কর্মসূচি পালনের জন্য আবেদন করেন গতকাল শুক্রবার দুপুরে।

একই সময়ে একই জায়গায় পরস্পরবিরোধী দুই কর্মসূচির কারণে সদরপুরে গতকাল উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ প্রেক্ষাপটে শনিবার সকাল ৯টা থেকে ২৪ ঘণ্টার জন্য ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

এসএম/আওয়াজবিডি


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/awaazbd-online-news

আওয়াজবিডি অনলাইন ডেস্ক

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ