কেকেআরের নেতৃত্ব ছাড়লেন কার্তিক, নতুন অধিনায়ক মর্গান

১৭৭
কার্তিক, মর্গান
ছবি- ইন্টারনেট

চলতি আইপিএল’র মাঝামাঝিতে নেতৃত্বে পরিবর্তন আসলো কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর)। অধিনায়কত্ব ছেড়েছেন দিনেশ কার্তিক। টুর্নামেন্টের বাকি সময়টায় নাইদের নেতৃত্ব দেবেন ইংলিশ ব্যাটসম্যান ইয়ন মর্গান।

অধিনায়কত্ব ছাড়া কার্তিক জানিয়েছেন, তার এই সিদ্ধান্তের ফলে এখন আরও বেশি নিজের ব্যাটিংয়ে নজর দিতে পারবেন।

এ ব্যাপারে এক বিবৃতিতে নাইট রাইডার্সের সিইও ভেনকি মাইসোর বলেছেন, “আমরা ভাগ্যবান, দিনেশ কার্তিকের মতো নেতৃত্ব আছে আমাদের, যিনি সব সময় দলকে ওপরে তুলে ধরেন।” “আমরা তার সিদ্ধান্তে বিস্মিত হয়েছিলাম। তবে তার ইচ্ছার প্রতি আমাদের পূর্ণ সম্মান রয়েছে। সেই সঙ্গে ২০১৯ সালে বিশ্বকাপ জয়ী অধিনায়ক মর্গানকে পেয়েও আমরা ভাগ্যবান। তার ইচ্ছা দলটিকে এগিয়ে নেওয়া...।”

২০১৮ সালের মার্চে গৌতম গম্ভীরের জায়গায় কেকেআরের নতুন অধিনায়ক করা হয় কার্তিককে। তার নেতৃত্বে ২০১৮ সালে প্লে-অফ খেলেছিল দলটি। কিন্তু গত বছর লিগ পর্যায় থেকেই বিদায় নিতে হয় তাদের।

অন্যদিকে মর্গান চলতি আইপিএলের শুরু থেকেই কেকেআরের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তার নেতৃত্বে গত বছর প্রথমবারের মতো ৫০ ওভারের বিশ্বকাপ জেতে ইংল্যান্ড। মর্গানের নেতৃত্বে ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলে দেশটি।

২০১৯ সালের নিলামে ৫ কোটি ২৫ লাখ রুপিতে মর্গানকে দলে টানে কেকেআর। এর আগে ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত বলিউড সুপারস্টার শাহরুখ খানের মালিকানাধীন ফ্র্যাঞ্জাইজিটির হয়ে তিন মৌসুম খেলেন তিনি।

অধিনায়ক মর্গানের নেতৃত্বে শুক্রবার রাতেই আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে কেকেআর। চলতি আসরে এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে আছে দলটি। এক ম্যাচ বেশি খেলে ছয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দিল্লি ক্যাপিটালস।

এসএম/আওয়াজবিডি 


নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
https://www.awaazbd.net/author/202009111599820456
mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ