গাজীপুরে ব্যাংক লুটের চেষ্টা, যুবক আটক

গাজীপুরে ব্যাংক লুটের চেষ্টা
ছবি : সংগৃহীত

গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকায় বুধবার দুপুরে একটি ব্যাংকে ঢুকে শাখা ম্যানেজারকে বোমা ফাটানোর ভয় দেখিয়ে ব্যাংক লুটের হুমকি ও চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

যুবকের নাম আবু বকর (৩০) জানা গেলেও তার বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ। ঘটনার সময় আতঙ্ক ছড়িয়ে যায় ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে। তারা দ্রম্নত দৌড়াদৌড়ি করে ব্যাংক থেকে বেরিয়ে যান। তবে নিরাপত্তাকর্মীরা ওই যুবককে কৌশলে আটকে রেখে পুলিশে খবর দেয়।

বাংকের নিরাপত্তাকর্মী মো. শামীম জানান, বুধবার দুপুর ১২-২৩ মিনিটে চান্দনা চৌরাস্তার শাপলা ম্যানসনের প্রাইম ব্যাংক লিমিটেড, জয়দেবপুর চৌরাস্তা শাখায় এক যুবক কাঁধে একটি ব্যাগ নিয়ে শাখা ম্যানেজার ফরিদ আহমেদের কক্ষে ঢুকে। পরে তার ব্যাগে বোমা আছে এবং এই বোমা ফাটানোর ভয় দেখিয়ে তার কাছে মোটা অংকের টাকা দাবি করে। বোমা ফাটানোর হুমকির কথা শুনে পুরো ব্যাংকের ভেতর তখন হুলস্থুল ও আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাকে কৌশলে ব্যাংকের ভেতর রেখে পুলিশকে খবর দেওয়া হলে পুলিশ দ্রম্নত ঘটনাস্থলে পৌঁছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মো. আজাদ মিয়া জানান, পুলিশ ওই যুবককে আটক করে কৌশলে ব্যাগটি তার হাতছাড়া করে এবং তাকে বাসন থানা পুলিশে স্থানান্তর করে ঢাকায় বোমা ডিসপোজাল টিমকে খবর দেওয়া হয়। ব্যাগে থাকা বস্তুটি ছিল একটি ইমপ্রোভাইড এক্সক্লোসিভ ডিভাইস (আইইডি)।

দুপুর পৌনে ৩টার দিকে ঢাকা সিটি কাউন্টার টেররিজম (সিটিটিসি) ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার মো. রহমত উলস্নাহ চৌধুরীর নেতৃত্বে ১১ সদস্যের বোমা ডিসপোজাল সদস্যরা ব্যাংকে পৌঁছেন। পরে পরীক্ষা-নিরীক্ষা করে শাপলা ম্যানসনের সামনে ব্যাগে থাকা বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়। এ সময় শাপলা ম্যানসন ও আশপাশের দোকানপাটের ব্যবসায়িরা আতঙ্কে দোকানপাট বন্ধ করে দেয়। এ সময় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল সাময়িক বন্ধ করা হলে উৎসুক জনতা বোমা বিস্ফোরণস্থলের উভয় পাশে মহাসড়কের ওপর লোকারণ্য হয়ে যায়।

আই বি এম/আওয়াজবিডি


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/awaazbdonlinenews

অনলাইন ডেস্ক

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ