'পুরোনো চাল ভাতে বাড়ে' প্রমাণ করে কোয়ার্টার ফাইনালে গোল্ডেন বাংলা

ম্যান অব দ্য ম্যাচ

ইংরেজিতে একটা কথা আছে, ‘ওল্ড ইজ গোল্ড'। বাংলায়ও এমনই একটি প্রবাদ আছে, ‘পুরোনো চাল ভাতে বাড়ে'। ২০ দলের অংশগ্রহণে এনওইয়াইবিসিএলের পরিচালনায় ' নিউইয়র্ক বাংলাদেশ টি-২০ লিগে এটাই যেন প্রমাণ করল গোল্ডেন বাংলা ক্রিকেট ক্লাব। 

গত ম্যাচে হোঁচট খাওয়া দলটি যখন কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে পারবে কী না নিয়ে সংশয়ে ছিল , সেই শঙ্কা উড়িয়ে দিয়ে অবশেষে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার রাস্তা পরিষ্কার করল।

১২ আগস্ট গ্ৰুপ পর্বের শেষ খেলায় নিউইয়র্ক থান্ডার হকস দলকে ৪ উইকেটে হারিয়েছে এবারের আসরের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় নিয়ে গড়া দলটি। প্রস্তুতিতে ম্যাচে শতক হাঁকানো তারকা খেলোয়াড় লিসান চৌধুরী পুরো টুর্নামেন্টে ছিলেন ব্যর্থ।কিন্তু শেষমেষ ঠিক সময় মতো জ্বলে উঠলেন নিউইয়র্কের ক্রিকেট লিগে সবচেয়ে বেশি ম্যাচ খেলা এই অভিজ্ঞ খেলোয়াড়।

তার অপরাজিত ৩৪ রান ও ৩ উইকেটের দুর্দান্ত পারফরম্যান্সে সেদিন পাত্তাই পায় নি নিউইয়র্ক থান্ডার হকস। প্রথমে ব্যাট করতে নেমে নিউইয়র্ক থান্ডার হকস নির্ধারিত ২০ ওভারে ১০৬ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ১৮.৩ বলে জয়ের বন্দরে পৌঁছে যায় গোল্ডেন বাংলা। খেলায় ম্যাচ সেরা নির্বাচিত হন লিসান চৌধুরী।

এদিকে, দিনের অন্য খেলায় কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে টিম লাইকান্স, ব্রুকলিন লাইকান্স, নিউইয়র্ক টাইগার্স, দ্য ওয়ারিয়র্স, গ্ল্যাডিয়েটর্স, অরবিট ও ঈগলস ক্রিকেট ক্লাব।

টিম লাইকান্স'র দেওয়ান সাঈদ মান্না অরিবিটের বিপক্ষে ৬ উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা হন। এছাড়া ব্রুকলিন লাইকান্স'র ইয়াসির ৫ উইকেট, নিউইয়র্কের সালাম সজীব ৩ উইকেট ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

উল্লেখ্য, এবারের আসরে ইয়ুথ দল হিসেবে সরাসরি সেমি-ফাইনাল খেলছে সানরাইজার, লায়ন সিসি, নোয়াখালী একাদশ ও নিউইয়র্ক থান্ডার হকস ইয়ুথ। 


শাহ আহমদ সাজ
শাহ আহমদ সাজ
https://www.awaazbd.net/author/awaaz-usa

শাহ আহমদ সাজ ১৯৮৭ সালে মৌলভীবাজারের কুলাউড়ায় জন্মগ্রহন করেন। শিক্ষা জীবনের শুরু ঢাকার সানরাইজ প্রি ক্যাডেট এন্ড কলেজে। তারপর ২০০৪ সালে কুলাউড়ার জালালাবাদ হাইস্কুল থেকে এসএসসি, ২০০৬ সালে মদন মোহন কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ২০০৭ সালে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইংরেজি অনার্সে ভর্তি হন।এরপর ইনফরমেশন টেকনোলজিতে পড়ালেখার জন্য লন্ডনে পাড়ি জমান এবং ক্রাউন ইন্টারন্যাশনাল কলেজে ব্যাচেলর শেষ করেন। বর্তমানে সপরিবারের যুক্তরাস্ট্রে বসবাসরত শাহ আহমদ, ছাত্রজীবন থেকেই সাহিত্য ও সৃজনশীল সবধরনের কাজের সাথে জড়িত ছিলেন। ২০১৬ সাল থেকে আওয়াজবিডি ও সাপ্তাহিক আওয়াজবিডির প্রধান সম্পাদক ও প্রকাশের দায়িত্ব পালন করছেন।শাহ আহমদ বাংলাদেশ ডন-এর প্রতিষ্ঠাতা সম্পাদক।

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ