সেই ইয়ামিনকে জার্সি-ব্যাট দিলেন মুশফিক

শিশু ইয়ামিন ও তার মায়ের সঙ্গে মুশফিক
ভাইরাল হওয়া শিশু ইয়ামিন ও তার মায়ের সঙ্গে মুশফিক। - ছবি: মুশফিকের ফেসবুক থেকে নেওয়া।

গত কয়েকদিন আগে শিশু ইয়ামিন এবং তার মা ঝর্ণা আক্তারের ক্রিকেট খেলার কিছু ছবি ফেসবুকে ভাইরাল হওয়ার পর শুরু হয় আলোচনা-সমালোচনা। কোচিংয়ে এসে মা ঝর্ণা নিজেই বনে যান ইয়ামিনের খেলার সঙ্গী এবং সেটা নিজের ধর্মীয় বিশ্বাসকে পুরোপুরি সম্মান করেই।

সংবাদ মাধ্যমে প্রকাশিত মা-ছেলের খেলার সেই ছবি বেশ সাড়া ফেলে। এরপর আলোচনা-সমালোচনা দু'ই হয়েছে। তবে মা-ছেলের খেলার ওই সুন্দর দৃশ্য সমালোচনা দেয়ালে চাপা পড়েনি। তাই তো বাংলাদেশ জাতীয় দলের সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম উৎসাহ দিতে ইয়ামিনকে জার্সি-ব্যাট উপহার দিয়েছেন।

গত ১১ সেপ্টেম্বর কবি নজরুল ক্রিকেট একাডেমিতে ১১ বছর বয়সী ইয়ামিন অনুশীলন করতে এসেছিল। সঙ্গে ছিলেন তার মা ঝর্ণা আক্তার। তখন ইয়ামিনের সঙ্গে অনুশীলন করা বন্ধু কিংবা কোচরা আসেননি। ঝর্ণা আক্তার তাই নিজেই ইয়ামিনকে নেট অনুশীলনে সহায়তা করতে থাকেন।,

ভাইরাল হওয়া ওই ছবি এবং লোকের সমালোচনা নিয়ে ঝর্ণা আক্তার বিবিসি বাংলাকে বলেছিলেন, যারা সমালোচনা করছেন, তারা ভুল করছেন। পুরো বিষয়টি নিয়ে তার পরিবার খুবই খুশি। কারণ তার পরিবারটাই ক্রীড়া জগৎ। ফুটবলার কাঞ্চন তার ভাই।

এছাড়া ঝর্ণা নিজেও ছিলেন একজন অ্যাথলেটস এবং ছেলের সঙ্গে ওইদিন প্রথম নয়, এর আগেও খেলেছেন তিনি। ভাইরাল হওয়া সেই মা ও সন্তানকে প্রেরণা দিয়ে জার্সি ও ব্যাট উপহার দিয়ে মুশফিক নিজের ফেসবুক পেজে লিখেছেন, 'তাদের মতো ভক্ত সবসময় বাড়তি অনুপ্রেরণার উৎস। ছোট্ট এই টাইগার এবং তার মায়ের পরিশ্রম নিশ্চয় সফলতা পাবে। ইনশাআল্লাহ।'

ঝর্ণা আক্তার জানান, ইয়ামিন তার প্রিয় ক্রিকেটারের সাক্ষাৎ পেয়ে খুবই খুশি। তার ছেলে মুশঠিককে অনেক প্রশ্ন করেছে। মুশফিক ভাইও খুশি মনে উত্তর দিয়েছেন।


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/awaazbd-online-news

আওয়াজবিডি অনলাইন ডেস্ক

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ