এলপিএলের নিলামে সাকিবের নাম থাকা নিয়ে যা বলছে আইসিসি

সাকিব আইসিসি
ফাইল ছবি

জুয়াড়ির প্রস্তাব গোপনের দায়ে সবধরণের ক্রিকেট থেকে সাকিব আল হাসানকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আগামী ২৯ অক্টোবর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে। তবে এর আগেই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট লংকা প্রিমিয়ার লিগে (এলপিএল) নিলামে উঠেছে তার নাম।এক্ষেত্রে নিষেধাজ্ঞার শর্ত ভঙ্গ হচ্ছে না বলে জানিয়েছে আইসিসি।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার বক্তব্য, সাকিব সরাসরি কোনো ক্রিকেট কার্যক্রমে সম্পৃক্ত না থাকলেই হবে। এলপিএলের নিলামে দেড়শ জন বিদেশী ক্রিকেটারের তালিকা তৈরি করেছে লংকান ক্রিকেট বোর্ড। এখানে বিশ্ব ক্রিকেটের অনেক বড় তারকাদের সঙ্গে আছে সাকিবের নামও। আগামী ১ অক্টোবর এই নিলাম অনুষ্ঠিত হবে।নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার আগে কোনো ধরনের আনুষ্ঠানিক ক্রিকেটীয় কার্যক্রমে সাকিবের সম্পৃক্ত থাকার সুযোগ নেই। ফলে এলপিএলের নিলামে টাইগার অলরাউন্ডারের নাম থাকা নিয়ে প্রশ্ন ও সংশয় জেগেছিল।

এ ব্যাপারে দেশের এক গণমাধ্যমকে আইসিসি মিডিয়া ও কমিউনিকেশনস ম্যানেজার রাজশেখর রাও বলেছেন, আমরা যতদূর জানি, সাকিব যদি সরাসরি কোনো ক্রিকেটীয় কার্যক্রমে সম্পৃক্ত না থাকে, তাহলে কোনো সমস্যা নেই।

এছাড়া বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানিয়েছেন, সাকিবের ব্যাপারটি তাদের এখতিয়ারের বাইরে। তিনি বলেন, এখানে আমাদের বলার কিছু নেই। আকসুর সঙ্গে সাকিবের নিয়মিত যোগাযোগ আছে। সে নিশ্চয়ই কথা বলে পদক্ষেপ নিচ্ছে। বাংলাদেশের অন্য যারা এই টুর্নামেন্টে খেলতে আগ্রহী, তারা এখনো আনুষ্ঠানিকভাবে আমাদের কিছু জানায়নি। জানালে তখন আমরা সেটা বিবেচনা করব।

জানা গেছে, এলপিএলের নিলামে তামিম ইকবালসহ বাংলাদেশের আরো বেশ কিছু ক্রিকেটারের নাম থাকবে। পাঁচটি দল নিয়ে ১৪ নভেম্বর শুরু হবে এলপিএলের এবারের আসর। এই টুর্নামেন্টের পর্দা নামবে থেকে ৬ ডিসেম্বর। নিলাম থেকে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি সর্বোচ্চ ৬ জন করে বিদেশি ক্রিকেটার দলে নিতে পারবে।


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/awaazbd-online-news

আওয়াজবিডি অনলাইন ডেস্ক

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ