বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের সামনে সমর্থকদের দফায় দফায় সংঘর্ষ

সংঘর্ষ
ছবি- সংগৃহীত

গুলশানে বিএনপি চেয়ারপারসন কার্যালয়ের সামনে মনোনয়ন নিতে আসা দুই পক্ষের সংঘর্ষ হয়। আহত দুই জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। জাতীয় সংসদে ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার ঘিরে সকাল থেকেই স্বাস্থ্যবিধি না মেনে সেখানে শোডাউন চলছিল।

চার আসনের বিপরীতে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ২৯ জন। আজ সেসব মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে গুলশান কার্যালয়ে। দলের স্থায়ী কমিটির সদস্যরা পার্লামেন্টারি বোর্ডের সদস্য হিসেবে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেবেন।

প্রথম দিন বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ২৩ জন মনোনয়ন প্রত্যাশী ফরম সংগ্রহ করেন ও চার জন জমা দেন। শুক্রবার (১১ সেপ্টেম্বর) দ্বিতীয় দিন আরও ৬ জন নতুন করে ফরম ক্রয় করেন। সব মিলে দুদিনে ২৯ জন মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা করেছেন। প্রত্যেকটি ফরম ১০ হাজার টাকায় ক্রয় করে ২৫ হাজার টাকা জামানতসহ জমা দিয়েছেন আগ্রহী প্রার্থীরা।

যারা ফরম নিয়ে জমা দিয়েছেন তারা হলেন- ঢাকা-৫ আসনের জন্য নবী উল্লাহ নবী (একাদশ নির্বাচনে ধানের শীষের প্রার্থী ছিলেন), অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, মো. জুম্মন মিয়া, আলহাজ্ব সালাহউদ্দিন আহমেদ ও আকবর হোসেন নান্টু। ঢাকা-১৮ আসনের জন্য বাহাউদ্দিন সাদী, এম কফিল উদ্দিন, ইশতিয়াক আজিজ উলফাত, এসএম জাহাঙ্গীর হোসেন, ইসমাইল হোসেন, মোস্তফা জামান সেগুন, মো. আখতার হোসেন।

এই দুই আসনে মোট ১৫ জন মনোনয়নপত্র কিনে জমা দিয়েছেন। এছাড়া নওগাঁ-৬ আসনে আবদুস শুকুর, এম এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, এসহাক আলী, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, মো. শফিকুল ইসলাম, আবু সাঈদ রফিকুল আলম রফিকসহ মোট ৯ জন মনোনয়ন পত্র কিনে জমা দিয়েছেন।

সিরাজগঞ্জ-১ আসনে কণ্ঠশিল্পী কনক চাপা (একাদশ নির্বাচনে ধানের শীষের প্রার্থী ছিলেন), বিএম তহবিবুল ইসলাম, নাজমুল হাসান তালুকদার রানা ও রবিউল হাসান মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই আসনে আগ্রহী প্রার্থী ৫জন। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে ভোট গ্রহণ হবে ১৭ সেপ্টেম্বর।

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনের তফসিল কমিশন এখনো ঘোষণা করেনি। আওয়ামী লীগের হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ -১ এবং সাহারা খাতুনের মৃ’ত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়।


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/awaazbd-online-news

আওয়াজবিডি অনলাইন ডেস্ক

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ