সঞ্জয় দত্তের জন্য আটকে গেল ৬৭০ কোটি টাকার সিনেমা

সঞ্জয় দত্ত

সঞ্জয় দত্ত স্টেজ ৩ ফুসফুসের ক্যানসারে আক্রান্ত। ডাক্তারি পরিভাষায় এই ক্যানসারকে লাং অ্যাডিনোকার্সিনোমা বলা হয়ে থাকে। হঠাৎ করেই শ্বাস নিতে কষ্ট হওয়ায় সঞ্জয়কে ভর্তি করা হয়েছিল লীলাবতী হাসপাতালে। তখনই জানা যায় তার শরীরে বাসা বেঁধেছে মারণ ক্যানসার। এ খবর প্রকাশ হতেই হিসাব কষতে বসেছেন প্রযোজকেরা।

১০ আগস্ট হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফেরেন ‘মুন্নাভাই’ তারকা। পরদিন নিজেই টুইট করে জানান, চিকিত্‍সার জন্য কিছুদিনের বিরতি নেবেন কাজ থেকে। ভক্তদের অনুরোধ করেন চিন্তা না করতে।

এই মুহূর্তে সঞ্জয় দত্তের ঝুলিতে রয়েছে ৬টি ছবি। প্রযোজকদের প্রায় ৭৩৫ কোটি রুপি লগ্নি করা রয়েছে তার ওপরে। এর মধ্যে ‘সড়ক টু’র সব কাজ শেষ এবং মুক্তি পাবে ২৮ আগস্ট। ‘তোড়বাজ’ ছবির কাজও শেষ। এটিও মুক্তি পাওয়ার কথা ওটিটি প্ল্যাটফর্মে। তবে এখনো স্থির হয়নি মুক্তির দিন। ‘ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া’ও মুক্তি পেতে চলেছে ডিজনি হটস্টারে। ফলে এ তিনটি ছবির প্রযোজক লগ্নি ফেরত পাওয়া নিয়ে নিশ্চিত।

তিনটি ছবি মুক্তি দোরগোড়ায় হলেও এখনো তিন দিনের শুটিং বাকি রয়েছে ‘কেজিএফ চ্যাপটার টু’র। এই ছবির ফার্স্ট লুক প্রকাশিত হয় ২৯ জুলাই। ৬ দিনের শুটিং বাকি রয়েছে ‘শমসেরা’র। ‘পৃথ্বিরাজ’ ছবির মাত্র ৪০ শতাংশ শুটিং হয়েছে, অর্থাৎ বেশির ভাগ কাজই বাকি।

মহেশ ভাট পরিচালিত সঞ্জয় দত্ত, আলিয়া ভাট, আদিত্য রয় কাপুর এবং পূজা ভাট অভিনীত ‘সড়ক টু’ তৈরি হয়েছে ৪০ কোটি রুপি বাজেটে। অন্যদিকে ‘ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া’ তৈরি হয়েছে ৮০ কোটি রুপির বাজেটে। তবে অভিষেক দুধাইয়া পরিচালিত সঞ্জয় দত্ত ও অজয় দেবগণ অভিনীত এই ছবির ডিজিটাল রাইটস ডিজনি হটস্টার কিনে নিয়েছে ১২০ কোটি রুপিতে। গিরিশ মালিক পরিচালিত ‘তোড়বাজ’ তৈরি হয়েছে মাত্র ২৫ কোটির বাজেটে।

অর্থাত্‍, ১৪৫ কোটি বাজেটের তিনটি ছবি মুক্তির জন্য তৈরি থাকলেও, হঠাত্‍ অসুস্থ হয়ে পড়ায় আটকে গিয়েছে ৫৯০ কোটি রুপি বাজেটে তৈরি বাকি তিনটি ছবির কাজ। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৬৭০ কোটি টাকা।‘

শমসেরা’র বাকি কাজ চলতি মাসের শুরুতেই শেষ করার পরিকল্পনা ছিল প্রযোজনা সংস্থা যশ রাজ ফিল্মসের। তবে বর্তমান পরিস্থিতিতে সঞ্জয়ের সুস্থ হয়ে ওঠার অপেক্ষা করা ছাড়া আর কোনো উপায় নেই তাদের হাতে।

এসএম/আওয়াজবিডি 


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/awaazbd-online-news

আওয়াজবিডি অনলাইন ডেস্ক

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ