আতলেতিকোকে বিদায় করে সেমি-ফাইনালে লাইপজিগ

লাইপজিগ

শেষ সময়ে যুক্তরাষ্ট্রের খেলোয়াড় টেইলের অ্যাডামসের গোলে চ্যাম্পিয়নস লিগের অন্যতম শক্তিশালী দল আতলেতিকোকে হারিয়ে প্রতিযোগিতাটির সেমি-ফাইনাল নিশ্চিত করেছে আরবি লাইপজিগ।

পর্তুগালের লিসবনে বৃহস্পতিবার রাতে কোয়ার্টার-ফাইনাল লড়াইয়ে স্প্যানিশ ক্লাবটিতে ২-১ গোলে হারায় জার্মান ক্লাবটি। গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। পঞ্চাশতম মিনিটে লাইপজিগকে এগিয়ে নেন স্প্যানিশ ফুটবলার দানি অলমো।

সতীর্থ মার্সেল সাবিতসেরের ক্রস থেকে ডি-বক্সের মাঝামাঝি থেকে নিখুঁত হেডে জালে বল জড়ান স্প্যানিশ এই উইঙ্গার। ৭১তম মিনিটে ম্যাচে সমতা ফেরায় আতলেতিকো। স্পট কিক থেকে গোল করেন জোয়াও ফেলিক্স। ডি-বক্সে পর্তুগিজ এই ফরোয়ার্ড ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

ম্যাচ ১-১ সমতায় নির্ধারিত সময়ের শেষ দিকে এগিয়ে যাচ্ছিল। ৮৮তম মিনিটে পার্থক্য গড়ে দেন টেইলের। সতীর্থ অ্যাঞ্জেলিনোর পাসে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে দূরের পোস্টে গোল পাঠান তরুণ এই মিডফিল্ডার। তাতে আতলেতিকোকে হতাশায় ভাসিয়ে সেমি-ফাইনাল নিশ্চিতের আনন্দে মাতে লাইপজিগ।

প্রতিষ্ঠার ১১ বছরের মধ্যেই ক্লাব পর্যায়ে ইউরোপ সেরার প্রতিযোগিতার সেমি-ফাইনাল খেলতে যাচ্ছে জার্মান ক্লাবটি। ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ হবে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি।


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/awaazbdonlinenews

অনলাইন ডেস্ক

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ