ট্রাম্পকে মনোনয়নে রিপাবলিকানদের ভোট হবে ‘গোপনে’

১৫২
ট্রাম্প

যুক্তরাষ্ট্রে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী বাছাইয়ের আনুষ্ঠানিক ভোট গোপনে অনুষ্ঠিত হবে। এতে কোনো সংবাদমাধ্যমের উপস্থিতি থাকবে না বলে বার্তা সংস্থা এপি’র বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

কারণ হিসেবে চলমান করোনাভাইরাস মহামারিকে উল্লেখ করেছেন রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনের একজন নারী মুখপাত্র।তবে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পই যে আবার রিপাবলিকান টিকিটে লড়বেন তাতে কোনো সন্দেহ নেই।

কেননা আসন্ন নির্বাচনে রিপাবলিকানদের মধ্যে তিনিই একমাত্র প্রার্থী। করোনার মধ্যেও নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন এই ধন কুবের।  

ভোটাভুটিতে ট্রাম্পকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়াটা নিছক আনুষ্ঠানিকতা।রিপাবলিকান দলের প্রার্থী বাছাইয়ের আনুষ্ঠানিক ভোটাভুটির দিন নির্ধারণ করা হয়েছে ২৪ আগস্ট। এদিন দলটির ৩৩৬ জন প্রতিনিধি নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের শহর শার্লোটে উপস্থিত হবেন।

রিপাবলিকান দলের এই সম্মেলন সব সময় সংবাদমাধ্যমের নজর কেড়ে থাকে। কিন্তু এবার তা না করার পরিকল্পনা ক্ষমতাসীন দলটির।এদিকে, মে মাসে কারোলিনার ডেমোক্রেটিক গভর্নর জানিয়েছিলেন, তার অঙ্গরাজ্যে বড় ধরনের জন সমাবেশ করতে দেওয়া হবে না। কোনো জনসমাবেশ হলে সামাজিক দূরত্ব নিশ্চিত করে করতে হবে। 

এমন আপত্তির মুখে রিপাবলিকানদের এবারের সম্মেলনে নর্থ ক্যারোলিনা থেকে ফ্লোরিডার জ্যাকসনভিলেতে সরিয়ে নেওয়ার কথা জানিয়েছিলেন ট্রাম্প। পরে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন তিনি। কেননা ফ্লোরিডা বর্তমানে যুক্তরাষ্ট্রের করোনাভাইরাসের অন্যতম হটস্পট।

আওয়াজবিডি ডেস্ক
আওয়াজবিডি ডেস্ক
https://www.awaazbd.net/author/awaaz-news

অনলাইন ডেস্ক

ads