বাংলাদেশসহ ‘উচ্চ ঝুঁকিতে’ থাকা ৩১ দেশের সঙ্গে কুয়েতের ফ্লাইট বন্ধ

২০৭
কুয়েত

করোনাভাইরাসের কারণে বাংলাদেশসহ ‘উচ্চ ঝুঁকিতে’ থাকা ৩১টি দেশের সঙ্গে অনির্দিষ্টকালের জন্য বিমান চলাচল বন্ধ ঘোষণা করেছে কুয়েত।

কুয়েতের সিভিল অ্যাভিয়েশনের মহাপরিচালকের পক্ষ থেকে পাঠানো এক বার্তায় এ কথা জানানো হয়েছে। শনিবার আংশিক ফ্লাইট পুনরায় চালুর আগেই কুয়েতের পক্ষ থেকে করোনাভাইরাস ঝুঁকির কারণ দেখিয়ে বাংলাদেশসহ সাতটি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

আরব নিউজ জানায়, তালিকাটি আরও লম্বা করে ৩১ দেশের ওপর নতুন নিষেধাজ্ঞা কার্যকর করতে যাচ্ছে কুয়েতি কর্তৃপক্ষ।নিষেধাজ্ঞার আওতায় থাকা আগের সাতটি দেশ ছিল- বাংলাদেশ, ফিলিপাইনস, ভারত, শ্রীলংকা, পাকিস্তান, ইরান ও নেপাল।

নতুন তালিকায় নিষেধাজ্ঞার আওতায় পড়া অন্য দেশগুলো হলো- চীন, ব্রাজিল, কলম্বিয়া, আর্মেনিয়া, সিরিয়া, স্পেন, সিঙ্গাপুর, বসনিয়া এন্ড হার্জেগোভনিয়া, মেক্সিকো, ইন্দোনেশিয়া, চিলি, মিসর, লেবানন, হংকং, ইতালি, উত্তর মেসিডোনিয়া, মলদোভা, পানামা, পেরু, সার্বিয়া, মন্টিনেগ্রো, ডমিনিকান রিপাবলিক এবং কসোভো।

শনিবার আংশিক বিমান যোগাযোগ চালু করেছে কুয়েত। সক্ষমতার ৩০ শতাংশ ব্যবহার করার ঘোষণা দিয়েছে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। ধীরে ধীরে তা বাড়ানো হবে বলে তারা জানান।

আওয়াজবিডি ডেস্ক
আওয়াজবিডি ডেস্ক
https://www.awaazbd.net/author/awaaz-news

অনলাইন ডেস্ক

ads