পিএসজি’র ঘরোয়া ট্রেবল জয়

পিএসজি’র ঘরোয়া ট্রেবল জয়

তীব্র উত্তেজনাপূর্ণ লড়াইয়ে লিওঁকে টাইব্রেকারে হারিয়ে ফরাসি লিগ কাপ চ্যাম্পিয়ন হয়েছে পিএসজি। এর মধ্য দিয়ে চলতি মৌসুমে ঘরোয়া ট্রেবল নিশ্চিত করল প্যারিসের ক্লাবটি। এর আগে লিগ ওয়ান ও ফরাসি কাপে শ্রেষ্ঠত্ব দেখায় তারা।

প্যারিসের স্তাদে দে ফ্রান্সে শুক্রবার রাতে পেনাল্টি শুট আউটে লিওঁকে ৬-৫ গোলে হারিয়ে ফরাসি লিগ কাপের শিরোপা জয়ের আনন্দে মাতে টমাস টুখেলের দর।এর আগে নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত ৩০ মিনিটের খেলা গোলশূন্য ড্র হয়।  

পেনাল্টি শুট আউটে উভয় পক্ষের প্রথম পাঁচটি শটই জালের দেখা পায়। এরপর ‘সাডেন ডেথ’ এ লিওঁর ছয় নম্বর শট নিয়ে মিস করেন বুর্কিনা ফাসোর ফরোয়ার্ড বের্টান্ড ত্রাওরে। এরপর, পাবলো সারাবিয়া গোল করলে শিরোপা নিশ্চিত হয়ে যায় পিএসজির।

এই নিয়ে রেকর্ড নবমবার প্রতিযোগিতাটিতে চ্যাম্পিয়ন হলো পিএসজি। এটিই ছিল টুর্নামেন্টটির শেষ আসর।

টাইব্রেকারে যাওয়ার আগে বেশ কয়েকবার গোলের সুযোগ পেয়েছিল স্বাগতিক পিএসজি। কিন্তু লিওঁ গোলকিপার অ্যান্থনি লোপেসের বাধার মুখে কাজে লাগানো যায়নি এসব সুযোগ। অন্তত তিনবার গোলের সুযোগ পেয়েও লোপেসের কারণে জালের দেখা পাননি নেইমার।

হাঁটুতে চোটের কারণে ম্যাচটিতে ছিলেন না দলটির তারকা খেলোয়াড় কিলিয়ান এমবাপে। তবে শিরোপা উদযাপনে শরিক হয়েছিলেন ফরাসি এই তরুণ ফুটবলার। ম্যাচটিতে গ্যালারিতে উপস্থিত ছিল প্রায় ৫ হাজার দর্শক। তবে সবাইকে করোনাবিধি মানতে হয়েছে।


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/awaazbdonlinenews

অনলাইন ডেস্ক

mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ