সুনামগঞ্জে করোনা শনাক্ত ১২০০ ছাড়াল

আওয়াজবিডি প্রতিবেদক
আওয়াজবিডি প্রতিবেদক
১৫ জুলাই ২০২০, ০৫:৩৩ পূর্বাহ্ণ
১৬৭
করোনা

সুনামগঞ্জে নতুন করে আরও ১৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মঙ্গলবার রাতে জেলায় নতুন শনাক্তসহ মোট করোনায় আক্রান্ত ১২০৭ জন।

নতুন আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ১০, ছাতক উপজেলায় ০১, দিরাই উপজেলায় ০২, জামালগঞ্জ ০১ এবং জগন্নাথপুর উপজেলায় ০১ জন রয়েছেন। ১২ এপ্রিল সুনামগঞ্জে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর মঙ্গলবার রাতে জেলায় মোট আক্রান্ত ১২০৭ জনে দাঁড়ায়। আর মারা গেছেন ১১ জন।জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৮৬ জন।

সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বুধবার সকালে জানান, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মঙ্গলবার রাতে করোনা টেস্টে ১৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, ১২ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হলে এখন জেলার করোনায় আক্রান্ত ১২০৭ জন। তার মধ্যে সুনামগঞ্জ সদরে ৩৬৪, ছাতক উপজেলায় ২৮৬, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৭৬, বিশ্বম্ভরপুর উপজেলায় ৩৮, দিরাই উপজেলায় ৬৯, শাল্লা উপজেলায় ৪০, তাহিরপুর উপজেলায় ৩৯, জামালগঞ্জ উপজেলায় ৬৯, ধর্মপাশা উপজেলায় ২৪, দোয়ারাবাজার উপজেলায় ১০৩ জগন্নাথপুর উপজেলায় ৯৯ জন করোনায় আক্রান্ত। জেলায় এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৮৩৫ জনের। আইসোলেশনে গেছেন ১২০৭ জন।

এদিকে এর আগে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৮৬ জন। আর মৃত্যবরণ করেছেন ১১ জন। সিভিল সার্জন ডা. শামস উদ্দিন জানান, সুনামগঞ্জে করোনা আক্রান্ত সংখ্যা প্রতিদিনই ব্যাপক হারে বাড়লেও সুস্থ হয়েছে বেশিরভাগই। এদের বেশির ভাগ লোকজনের উপসর্গ নেই।

জেলায় সুস্থের হার অর্ধেকের চেয়ে অনেক বেশি। তিনি আরও জানান, আক্রান্ত সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে এবং এসব আক্রান্তদের সংস্পর্শে যারা এসেছিলেন তাদেরও সবার করোনা পরীক্ষায় নমুনা সংগ্রহ করা হবে।

আওয়াজবিডি প্রতিবেদক
আওয়াজবিডি প্রতিবেদক
https://www.awaazbd.net/author/awaaz-bd
ads