ইয়েমেনে বিমান হামলায় ৭ শিশুসহ নিহত ৯

ইয়েমেনে

ইয়েমেনের উত্তর-পশ্চিমাঞ্চলে বিমান হামলায় সাত শিশু ও দুই নারী নিহত হয়েছে। রবিবার জাতিসংঘের একটি সংস্থা এ কথা জানিয়েছে। খবর এএফপি

এদিকে রিয়াদ জানায়, তারা ইয়েমেনি হুতি বিদ্রোহীদের ছোড়া ক্ষেপণাস্ত্র ঠেকিয়ে দিয়েছে। কো-অর্ডিনেশন অব হিউম্যানিটারিয়ান অ্যাফেয়ার্স (ওসিএইচএ) বিষয়ক জাতিসংঘ দপ্তর জানায়, হাজাহ প্রদেশে সোমবারের বিমান হামলায় আরও দুই নারী ও দুই শিশু আহত হয়েছে।

রাজধানী সানার কাছের এ প্রদেশ হচ্ছে হুতি বিদ্রোহী এবং সৌদি নেতৃত্বাধীন জোট সমর্থিত সরকারপন্থী বাহিনীর মধ্যকার একটি যুদ্ধক্ষেত্র। জোটটি বিমান হামলা চালিয়ে সরকারপন্থী বাহিনীকে সহযোগিতা করছে।

ওসিএইচএ জানায়, প্রাথমিকভাবে প্রাপ্ত খবরে বলা হয়, হাজাহ প্রদেশের ওয়াশহা জেলায় ১২ জুলাই চালানো এক বিমান হামলায় সাত শিশু ও দুই নারী নিহত হয়েছে।

জাতিসংঘ বিশেষজ্ঞরা ইয়েমেনের পাঁচ বছর ধরে চলা সংঘাতে বহু যুদ্ধাপরাধের ঘটনায় উভয় পক্ষকে দায়ী করেছে।সোমবার হাজাহ প্রদেশে হুতিবিরোধী অভিযান চলাকালে বেসামরিক নাগরিক হতাহতের আশংকার কথা স্বীকার করেছে জোট বাহিনী।

তারা জানিয়েছে, এটি তদন্ত করে দেখা হচ্ছে।তারা আরও জানায়, তাদের বাহিনী সৌদি আরবে বেসামরিক নাগরিকদের ওপর হুতিদের চালানো সাতটি ড্রোন ও চারটি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র হামলা ঠেকিয়ে দিয়েছে।

এসএম/আওয়াজবিডি

অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/oeazq8
ads