শিরোপা জয়ের কাছাকাছি রিয়াল

২০৬
রিয়াল

প্রথমার্ধেই দুই গোল আদায় করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে দ্বিতীয়ার্ধে গ্রানাদা খেলায় ফিরল দারুণভাবে। একটি গোল পরিশোধ করে লড়াই জমিয়ে তুলে। শেষ পর্যন্ত অবশ্য জিনেদিন জিদানের দল জয় নিয়েই মাঠ ছাড়ে।

মাত্র ৩০ দিনের ব্যবধানে টানা নবম জয় তুলে নিয়ে রিয়াল মাদ্রিদ এখন লা লিগা শিরোপার খুব কাছে। সোমবার প্রতিপক্ষের মাঠে ২-১ এ জয় পায় রিয়াল। আসরে বাকি থাকা দুই ম্যাচ থেকে একটিতেই জিতলেই এখন চ্যাম্পিয়ন হয়ে যাবে দলটি।

তবে সূক্ষ্ম গাণিতিক হিসেব বলছে, রিয়ালের পথটা আরো সহজ। বাকি দুই ম্যাচ থেকে দুই পয়েন্ট হলেই চলবে তাদের। সে ক্ষেত্রে বার্সেলোনা নিজেদের দুই ম্যাচে জিতলে দুই দলেরই পয়েন্ট সমান হবে। কিন্তু হেড টু হেড লড়াইয়ে এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন হয়ে যাবে রিয়াল।

৩৬ ম্যাচে ২৫ জয় ও ৮ ড্রয়ে ৮৩ পয়েন্ট রিয়ালের। সমান ম্যাচে ২৪ জয় ও ৭ ড্রয়ে ৭৯ পয়েন্ট বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার। এদিন মাত্র ১৬ মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। প্রথমে ফারল্যান্ড মেন্দির গোলে লিডের পর করিম বেনজেমা ব্যবধান দ্বিগুণ করেছিলেন।

গ্রানাদার পক্ষে ২-১ করেন ডারউইন মাচিস। ১০ মিনিটে বাম প্রান্ত দিয়ে আক্রমণে যায় রিয়াল। ডি-বক্সের বাইরে থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে দেখার মতো এক গোল করেন ফারল্যান্ড মেন্দি। এর ৬ মিনিট পরই বেনজেমার দারুণ ফিনিশিংয়ে লিড ২-০ করে ফেলে জিদানের দল।

দ্বিতীয়ার্ধে যে গ্রানাদা রিয়ালের জয় এতটা কঠিন করে তুলবে তা বোধ হয় ভাবেনি কেউই। ৫০ মিনিটে মাচিসের গোলের পর দারুণ সব গোলের সম্ভাবনা জাগিয়েছে তারা। রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া এ ক্ষেত্রে ত্রাতার ভূমিকায় ছিলেন। তাই কিং অব দ্য ম্যাচও তিনিই।

আওয়াজবিডি ডেস্ক
আওয়াজবিডি ডেস্ক
https://www.awaazbd.net/author/awaaz-news

অনলাইন ডেস্ক

ads