ব্যাংকে চাকরি হয়নি, নিজ বাড়িতেই ওই ব্যাংকের শাখা খুলে ফেললো যুবক

২১৯
নিজ বাড়িতেই ওই ব্যাংক

বাবা ব্যাংকে চাকরি করা অবস্থায় মারা যায়। মাও ওই ব্যাংকে চাকরি করে অবসর গ্রহণ করে। এরপর ছেলে ওই ব্যাংকের চাকরির জন্য আবেদন করেন। কিন্তু চাকরির আবেদন গ্রহণ করেনি কর্তৃপক্ষ। এতে ক্ষোভে নিজের বাড়িতেই ওই ব্যাংকের শাখা খুলে চালাতে শুরু করেন কার্যক্রম। পরে ধরা পড়লে জালিয়াতির কারণে পুলিশের হাতে গ্রেফতার হয় ওই যুবক। এ ঘটনা ভারতের চেন্নাইয়ের। খবর বিজনেস স্ট্যান্ডার্ড।

জানা যায়, বাবা-মা দুজনেই স্টেট ব্যাংক অব ইন্ডিয়াতে চাকরি করতেন। বাবা ব্যাংকে চাকরি করার অবস্থায় মারা যান। তখন কমলের বয়স ১০ বছর। এরপর মাও ব্যাংকে চাকরি করে অবসর নেয়। তখন কমল ব্যাংকে নিজের চাকরির জন্য আবদেন করে কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ তা গ্রহণ করেননি। এরপরই চেন্নাই থেকে ২০০ কিমি দূরে কুদ্দালোরের পানরুতি বাজার এলাকায় নিজের বাড়িতেই ব্যাংকের নতুন শাখা খুলেন কমল।

সাইনবোর্ড, লকার, কম্পিউটার সিস্টেম, রিসিপ্ট, চালান এমনকী ওয়েবসাইট-গ্রাহকদের চমকে দেওয়ার মতো যাবতীয় সম্ভার মজুত ছিল এই শাখায়। ভালই চলছিলো ১৯ বছরের কমলের ব্যাংক। এক সপ্তাহ চলার পর ভুয়া শাখাটি ধরা পড়ে। যখন স্থানীয় একটি পুরনো এসবিআই শাখার কিছু গ্রাহক নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নতুন শাখায় স্থানান্তরিত করার আবেদন জানান।

বিষয়টি পুরনো শাখার ম্যানেজার জোনাল কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন, এত কাছে নতুন একটা শাখা কেনো খোলা হলো। এরপর জানা যায় ওখানে কোন নতুন শাখাই খোলা হয়নি। এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

আওয়াজবিডি ডেস্ক
আওয়াজবিডি ডেস্ক
https://www.awaazbd.net/author/awaaz-news

অনলাইন ডেস্ক

ads