দারুণভাবে খেলায় ফিরল ওয়েস্ট ইন্ডিজ

২০৭
ওয়েস্ট ইন্ডিজ

সাউদাম্পটন টেস্টের চতুর্থ দিনের শুরু থেকেই ইংলিশ ব্যাটসম্যানরা আশা দেখাচ্ছিলেন দর্শকদের। তবে শেষ বিকেলে মাত্র ৩০ রানের ব্যবধানে স্বাগতিকদের ৫ উইকেট তুলে নিয়ে দারুণভাবে খেলায় ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ দিন শেষে সুবিধাজনক অবস্থানে সফরকারীরাই।

বিনা উইকেটে ১৫ রান নিয়ে দিন শুরু করা ইংল্যান্ড ৮ উইকেটে ২৮৪ রানে দিন শেষ করেছে। ৩ উইকেটে ২৪৯ থেকে এক পর্যায়ে ৮ উইকেটে ২৭৯ রানে পরিণত হয় দলটি। এখন পর্যন্ত ইংলিশরা ১৭০ রানের লিড পেয়েছে। প্রথম ইনিংসে তাদের ২০৪ রানের বিপরীতে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে করে ৩১৮ রান। জ্যাক ক্রলি ও বেন স্টোকসের ব্যাটে বড় লিডের স্বপ্নই দেখছিল স্বাগতিকরা।

তবে পেসার আলজারি জোসেফ ইংলিশদের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করা ক্রলিকে ফিরিয়ে দেন। সঙ্গে শিকার বানান জস বাটলারকে (৯)। এর আগে ৪৬ রান করা বেন স্টোকসকে ফিরিয়ে দেন জ্যাসন হোল্ডার। ডম বেস (৩) এবং ওলি পপও (১২) খুব বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। চার বলের ব্যবধানে এই দুজনকে ফিরিয়ে দেন শ্যানন গ্যাব্রিয়েল। তাতেই ৩ উইকেটে ২৪৯ থেকে ৮ উইকেটে ২৭৯ হয়ে যায় ইংল্যান্ড।

এর আগে রবি বার্নস ও ডমিনিক সিবলি দিনের শুরুটা করেন দারুণ। মাটি কামড়ে উইকেটে থেকে ব্যাট করে যাচ্ছিলেন। ব্যক্তিগত ৪২ রানে বার্নস রোস্টন চেজের শিকার হন।

এরপর গ্যাব্রিয়েলের শিকার হন সিবলি। তবে তার আগে ফিফটি (৫০) তুলে নেন তিনি। তিনে নামা জো ডেনলি করেন ২৯ রান। ক্যারিবীয়দের পক্ষে গ্যাব্রিয়েল সর্বাধিক ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন চেজ ও জোসেফ। জোফরা আর্চার ৫ ও মার্ক উড ১ রান নিয়ে রবিবার পঞ্চম দিনের খেলা শুরু করবেন।

আওয়াজবিডি ডেস্ক
আওয়াজবিডি ডেস্ক
https://www.awaazbd.net/author/awaaz-news

অনলাইন ডেস্ক

ads