ভিদালের গোলে আশা বাঁচিয়ে রাখল বার্সা

১৪৬
বার্সা

লিওনেল মেসির মৌসুমের ২০তম অ্যাসিস্ট থেকে দারুণ ফিনিশিং দিলেন আর্তুরো ভিদাল। রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে এই দুইয়ের মিলিত নৈপুণ্যে পাওয়া একমাত্র গোলে শিরোপার লড়াইয়ে টিকে রইল বার্সেলোনা।

শনিবার প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে জয় তুলে নেয় বার্সেলোনা। এই জয়ে এক ম্যাচ বেশি খেলে রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান ১-এ নামিয়ে এনেছে বর্তমান চ্যাম্পিয়নরা। জয় পেতে বেশ বেগই পেতে হয়েছে কিকে সেতিয়েনের দলকে। যদিও ম্যাচের ১৫ মিনিটেই লিড পেয়ে যায় দলটি।

গোল না পেলেও অ্যাসিস্ট থেকেই দারুণ এক নজির গড়েছেন মেসি। একুশ শতকে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এক মৌসুমে একই সঙ্গে ২০ গোল (মেসির গোল ২২টি) ও ২০ অ্যাসিস্টের কীর্তি গড়েছেন। তার আগে এই কীর্তি গড়েছিলেন থিয়েরি অরি।

২০০২-০৩ মৌসুমে আর্সেনালের হয়ে ২৪ গোল ও ২০ অ্যাসিস্ট ছিল ফরাসি তারকার। আর বার্সার হয়ে হয়েছে ইতিহাস। ক্লাবটির ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে এক মৌসুমে অন্তত ২০ গোল ও ২০ অ্যাসিস্টের কীর্তি গড়লেন।

এর আগে বার্সার হয়ে সবশেষ ২০ অ্যাসিস্ট ছিল জাভির, ২০০৮-০৯ মৌসুমে। স্বাগতিক ভায়াদোলিদ ম্যাচে সমতা আনার বেশ কিছু সুযোগ পেয়েছে। কিন্তু দুর্বল ফিনিশিং আর বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানের জন্য তা পারেনি। ৩৬ ম্যাচে ২৪ জয় ও ৭ ড্রয়ে ৭৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে বার্সেলোনা। আর দুটি ম্যাচ বাকি তাদের।

অন্যদিকে তিন ম্যাচ হাতে থাকা রিয়াল ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। রিয়াল তাদের পরের ম্যাচ খেলবে গ্রানাদার বিপক্ষে।

ম্যাচটিতে জয় পেলে ফের তারা বার্সার সঙ্গে পয়েন্টের ব্যবধানে ৪-এ নিয়ে যাবে এবং শিরোপার আরো কাছে পৌঁছে যাবে। সে ক্ষেত্রে আর একটি জয় পেলেই হবে। আর পয়েন্ট হারালে সেটি হবে বার্সার জন্য সুখের। ভায়াদোলিদ ৩৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে আছে ১৪তম স্থানে।

আওয়াজবিডি ডেস্ক
আওয়াজবিডি ডেস্ক
https://www.awaazbd.net/author/awaaz-news

অনলাইন ডেস্ক

ads