সাড়ে তিন মাস পর খুলছে ব্রিটিশ ভিসা আবেদন কেন্দ্র

ব্রিটিশ ভিসা

দীর্ঘ প্রায় সাড়ে তিন মাস বন্ধ থাকার পর আগামী রবিবার থেকে বাংলাদেশে আবারও ব্রিটিশ ভিসা সেবা চালু হচ্ছে। সেদিন থেকে বাংলাদেশে ব্রিটিশ ভিসা আবেদন কেন্দ্রগুলোও খুলছে।

উল্লেখ্য, করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে গত ২৫ মার্চ থেকে বাংলাদেশে ব্রিটিশ ভিসা আবেদন কেন্দ্রগুলো বন্ধ রয়েছে। আউটসোর্সিং প্রতিষ্ঠান ভিএফএস গ্লোবাল বুধবার জানায়, আগামী রবিবার থেকে ব্রিটিশ ভিসা ও ইমিগ্রেশন পর্যায়ক্রমে তাদের কার্যক্রম শুরু করছে।

যারা ইতিপূর্বে নির্ধারিত তারিখে ভিসা আবেদন জমা দেওয়ার জন্য উপস্থিত হতে পারেননি তারা নতুন অ্যাপয়েনমেন্টের জন্য তাদের অ্যাকাউন্ট লগইন করতে পারেন। আর যারা অতীতে ভিসা আবেদন সম্পন্ন করেও ভিসা আবেদন কেন্দ্রের জন্য অ্যাপয়েনমেন্ট নেননি তারা গতকাল বুধবার থেকে অ্যাপয়েনমেন্ট নেওয়ার সুযোগ পাচ্ছেন।

ভিএফএস গ্লোবাল জানায়, গ্রাহকদের সুরক্ষাই তাদের অগ্রাধিকার। এ কারণে গ্রাহকদের তাপমাত্রা পরীক্ষার পাশাপাশি শারীরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরিধান করাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হতে পারে।

বিশ্বব্যাপী বিধি নিষেধের কারণে এখন অগ্রাধিকারমূলক সেবা দেওয়া সম্ভব হবে না। ভিএফএস গ্লোবাল ব্রিটিশ ভিসার জন্য আবেদনকারীদের আবেদন কেন্দ্রে দ্বিতীয় বার (পাসপোর্ট ফেরত নেওয়ার জন্য) আসার বিকল্প হিসেবে কুরিয়ার সেবা কিনতে উৎসাহিত করছে।

অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/oeazq8
ads