ইসিকে বগুড়া-যশোর উপনির্বাচন পুনর্বিবেচনার অনুরোধ বিএনপির

১৩৫
ইসি/বিএনপি

বগুড়া-১ ও যশোর- ৬ উপনির্বাচনে অংশগ্রহণ না করা এবং ১৪ জুলাইয়ের ভোট পুনর্বিবেচনার দাবিতে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছ বিএনপি। মঙ্গলবার নির্বাচন কমিশন ভবনে গিয়ে দলের এ সিদ্ধান্তের কথা জানিয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত চিঠি পৌঁছে দেওয়া হয়।

বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দল কমিশনে যান। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপি দলীয় সংসদ সদস্য মোশাররফ হোসেন।

গত ৫ জুলাই অনলাইনে বিএনপির স্থায়ী কমিটির এক সভা শেষে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান মোবাইলে পাঠানো এক খুদে বার্তায় জানান, করোনা পরিস্থিতিতে আসন্ন বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, ৫ জুলাই রবিবার সন্ধ্যায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয়ের সভাপতিত্বে বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক শেষে সিদ্ধান্তের কথা জানিয়েছেন মহাসচিব।

আরও বলা হয়, মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ও বন্যার মধ্যে নির্বাচন কমিশন বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে নির্বাচনী তারিখ ঘোষণাকে অযৌক্তিক ও অগ্রহণযোগ্য মনে করেছে বিএনপির জাতীয় স্থায়ী কমিটি। সেজন্যে বিএনপি এ দুটি আসনে উপ-নির্বাচনে অংশগ্রহণ করবে না।

এর আগে শনিবার এক জরুরি বৈঠকে আসন দুটিতে আগামী ১৪ জুলাই ভোটগ্রহণের পুনঃতারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। দুই আসনেই করোনার কারণে গত ২১ মার্চ ভোট স্থগিত করেছিল ইসি। সে সময় পর্যন্ত নির্বাচনী প্রক্রিয়ায় বৈধ প্রার্থীরা প্রতীক নিয়ে প্রচারণাও চালান। ভোট হওয়ার কথা ছিল ২৯ মার্চ।

আওয়াজবিডি ডেস্ক
আওয়াজবিডি ডেস্ক
https://www.awaazbd.net/author/awaaz-news

অনলাইন ডেস্ক

ads