এন্ড্রু কিশোরের শেষকৃত্য ১৫ জুলাই

১৮৩
এন্ড্রু কিশোর

বাংলা সিনেমার প্লেব্যাক সম্রাট খ্যাত কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের মরদেহ রাজশাহীর একটি হাসপাতালের হিমঘরে রাখা রয়েছে। তার দুই ছেলে-মেয়ে দেশে আসতে কয়েকদিন সময় লাগবে। ফলে তার শেষকৃত্য অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে আগামী ১৫ জুলাই।

এমনটাই তথ্য দিয়েছেন শিল্পীর ভগ্নিপতি প্যাট্রিক বিপুল বিশ্বাস। কিংবদন্তি এ গায়ক মৃত্যুর আগে নির্ধারিত করে গেছেন তার সমাধি স্থলের জায়গা। মায়ের কবরের কাছেই তাকে সমাহিত করা হবে বলে জানান তার ভগ্নিপতি। মুত্যুকালে এই শিল্পীর বয়স হয়েছিল ৬৫ বছর।

এন্ড্রু কিশোর স্ত্রী লিপিকা এন্ড্রু, ছেলে এন্ড্রু সপ্তক ও মেয়ে এন্ড্রু সঙ্গাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দেশ বরেণ্য এই শিল্পী দীর্ঘদিন ধরেই ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন। গত বছরের অক্টোবর থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর।

হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার পর ১১ জুন রাতে বিশেষ ফ্লাইটে ঢাকায় আসেন তিনি। সপ্তাহ খানেকের বেশি মিরপুরের বাসায় সময় কাটানোর পর রাজশাহী চলে যান। এরপর থেকে রাজশাহীর একটি ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন তিনি।

এই সঙ্গীতশিল্পী আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এন্ড্রু কিশোরের জনপ্রিয় গানের তালিকায় রয়েছে জীবনের গল্প আছে বাকি অল্প ,হায়রে মানুষ রঙিন ফানু্ ডাক দিয়াছেন দয়াল আমারে, আমার সারাদেহ খেয়ো গো মাটি, আমার বুকের মধ্যে খানে, সবাই তো ভালোবাসা চায়, ওগো বিদেশিনীসহ অসংখ্য গান।

আওয়াজবিডি ডেস্ক
আওয়াজবিডি ডেস্ক
https://www.awaazbd.net/author/awaaz-news

অনলাইন ডেস্ক

ads