শিরোপার আশা এখনো জিইয়ে রাখল বার্সা

বার্সা

শুধু গোলটাই পেলেন না লিওনেল মেসি। একবার দুর্দান্ত ফিনিশিংয়ে গোলের আনন্দে মেতেছিলেনও বটে। কিন্তু ভিএআরে তা বাতিল হয়। তবে সতীর্থদের দিয়ে জোড়া গোল করালেন আর্জেন্টাইন তারকা। লুইস সুয়ারেজ, আন্তোনিও গ্রিজম্যান, আনসু ফাতি স্কোরশিটে নাম তুললেন। বার্সার এমন দিনে প্রতিপক্ষ কি আর লড়াই করতে পারে! পারেনি ভিয়ারিয়ালও।

রবিবার নিজেদের মাঠে বার্সেলোনার বিপক্ষে ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছে দলটি। এই জয়ে লিগ শিরোপার দৌড়ে রিয়াল মাদ্রিদের উপর চাপ ধরে রাখল কিকে সেতিয়েনের দল। এদিনই অ্যাথলেটিক বিলবাওকে ১-০ গোলে হারিয়ে বার্সার সঙ্গে কিছুক্ষণের জন্য পয়েন্টের ব্যবধান ৭-এ নিয়ে গিয়েছিলেন রিয়াল।

নিজেদের ম্যাচে পূর্ণ পয়েন্ট আদায় করে বার্সার আবার সেটি ৪-এ নামিয়ে এনেছে। তাতে দলটার শিরোপার আশা কিছুটা বেঁচে থাকল। তবে বাকি চার ম্যাচে শুধু জিতলেই হবে না, রিয়ালের অমঙ্গলও কামনা করতে হবে তাদের। ৩৪ ম্যাচে ২২ জয় ও ৭ ড্রয়ে ৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সা। সমান ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। ৫৪ পয়েন্ট নিয়ে ভিয়ারিয়াল আছে পঞ্চম স্থানে। ম্যাচের ৩ মিনিটেই আত্মঘাতী গোল থেকে লিড পায় বার্সেলোনা।

১৪ মিনিটে ভিয়ালিয়ালকে সমতায় ফেরান মোরেনো। তবে ৬ মিনিটের বেশি ম্যাচে সমতা ধরে রাখতে পারেনি দলটি। ২০ মিনিটে লিওনেল মেসির এসিস্ট থেকে ব্যবধান ২-১ করেন লুইস সুয়ারেজ। বিরতিই আগেই গ্রিজম্যানের পায়ে লিড ৩-১। এবারও গোলের জোগান দাতা মেসি। তার দুর্দান্ত ব্যাকহিল থেকেই তৈরি হয় গোলটি। দ্বিতীয়ার্ধে মেসি প্রতিপক্ষের জাল খুঁজে নিলেও ভিএআরে সেটি বাতিল করেন রেফারি। বদলি নামা আনসু ফাতি ৮৬ মিনিটে গোল পেলে ৪-১ ব্যবধানের জয় নিশ্চিত হয় বার্সার।

অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/oeazq8
ads