মেস ছাড়তে বাধ্য হচ্ছে কবি নজরুল কলেজের শিক্ষার্থীরা

২৬৬
কবি নজরুল কলেজের শিক্ষার্থী

করোনা ভাইরাসের এই ক্রান্তিলগ্নে মেস ভাড়ার টাকা না দিতে পারায় মেস ছাড়তে বাধ্য হচ্ছে প্রত্যন্ত অঞ্চল থেকে আসা কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীরা। মেস ভাড়ার টাকা আর পরিবারের আর্থিক সমস্যা এই দুই যেন শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে বাধা হয়ে দাঁড়িয়ে। কোন প্রকার সহযোগিতা না পেয়ে, উপায়ন্তর না দেখে মেস ছাড়ছে এমন অনেক শিক্ষার্থী।

উপরোক্ত ছবিটি রাজধানীর পুরান ঢাকার ধোলাইখাল এলাকা থেকে তোলা হয়েছে। এতে সুস্পষ্ট ভাবে দেখা যাচ্ছে, শিক্ষার্থীরা তাদের সবকিছু নিয়ে চলে যাচ্ছেন নিজ গ্রামে।

এক প্রশ্নের জবাবে কবি নজরুল কলেজের ইংরেজি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মো. মুরাদ বলেন, পরিবারের আর্থিক সমস্যা থাকার কারণে মেস ভাড়া দিতে পারিনি। বাড়িওয়ালা টাকার জন্য খুব করে চাপ দিয়েছে। অতিরিক্ত যা ছিল তা ফেরত দেয়নি। কোন ভাবে ভাড়া পরিশোধ করেছি। উপায়ান্তর না দেখে বাসা ছেড়ে দিতে বাধ্য হয়েছি।

দর্শন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, কলেজ প্রশাসন বা অন্য কোন ভাবে কোন সহযোগিতা পায়নি। তাছাড়া এই মুহূর্তে পরিবার চরম সংকটে রয়েছে। যার ফলে এই শহরে টিকে থাকতে পারলাম না।

এই সংকট নিরসনে অতি দ্রুত কলেজ প্রশাসন উদ্যোগ গ্রহণ করবে, এমনটাই প্রত্যাশা মেস বা বাসা ভাড়া করে গ্রাম থেকে রাজধানীতে উচ্চশিক্ষা নিতে আসা সাধারণ শিক্ষার্থীদের।

ads