স্বাস্থ্যখাতে দুর্নীতি: ৫ কোম্পানীকে তলব

১২৩
দুদক

করোনাভাইরাস চিকিৎসায় নিম্নমানের সামগ্রী সরবরাহ ও অর্থ আত্মসাতের অভিযোগে দেশের শীর্ষ ৫ কোম্পানীর উর্ধ্বতন কর্মকর্তাদের তলব করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকে ডাক পাওয়া কর্মকর্তারা হলেন- তমা কনস্ট্রাকশন এন্ড কোং লিঃ এর সমন্বয়কারী (মেডিকেল টিম) মোঃ মতিউর রহমান, মেডিটেক ইমেজিং লিঃএর পরিচালক মোঃ হুমায়ুন কবির, মেসার্স জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিঃ এর চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক, ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল এর চেয়ারম্যান ও লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লিঃ-এর মালিক মোঃ মোতাজ্জেরুল ইসলাম মিঠু এবং এলান কর্পোরেশন লিঃ এর চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক আমিনুল ইসলাম আমিন।

দুদকের পাঠানো নোটিশে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে কোভিড-১৯ এর চিকিৎসার নিমিত্তে নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে অন্যান্যদের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাৎপূর্বক অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া গেছে। এই জন্য তাদের তলব করা হয়।

তাই মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ মতিউর রহমান ও আমিনুল ইসলাম আমিনকে ৮ জুলাই দুদকে হাজির হয়ে রেকর্ডপত্রসহ বক্তব্য প্রদানের অনুরোধ করা হয়। এবং মোঃ হুমায়ন কবির ও মোঃ মোতাজ্জেরুল ইসলাম মিঠুকে ৯ জুলাই দুদকে হাজির হয়ে রেকর্ডপত্রসহ বক্তব্য প্রদানের অনুরোধ করা হয়।

আওয়াজবিডি ডেস্ক
আওয়াজবিডি ডেস্ক
https://www.awaazbd.net/author/awaaz-news

অনলাইন ডেস্ক

ads