যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় করোনায় এক বাংলাদেশির মৃত্যু

অনলাইন ডেস্ক
লস এঞ্জেলেস প্রতিনিধি
০৩ জুন ২০২০, ০২:০৮ অপরাহ্ণ
৩১৩
বাবু

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের লস এঞ্জেলেসের অদূরে অরেঞ্জ কাউন্টিতে করোনা আক্রান্ত হয়ে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। অরেঞ্জ কাউন্টির আরবাইন নিবাসী বাবু চৌধুরী নামের এই প্রবাসী গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় ফ্রেঞ্চপার্ক নার্সিংহোমে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

বাবু চৌধুরীর এক আত্মীয়ের সূত্রে জানা যায়,তিনি পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী ছিলেন। কয়েকদিন আগে তার হার্ট অ্যাটাক হয়। এছাড়া তিনি নিউমোনিয়ায় ভুগছিলেন। ৮ দিন আগে তার করোনা পজিটিভ আসে। অসুস্থতা নিয়ে তিনি নার্সিং হোমে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার সকালে মৃত্যুবরণ করেন।

বাবু চৌধুরীর দেশের বাড়ি খুলনায়। ৯০ এর দশকে তিনি আমেরিকা আসেন। দীর্ঘদিন এলএ কাউন্টির লং বিচে বাস করেছেন। গত ১০ বছর ধরে আরবাইন শহরে বসবাস করছেন। মৃত্যুকালে ৩ তিন ছেলে ও স্ত্রীকে রেখে গেছেন। স্ত্রী লীনা চৌধুরী, বড় ছেলে লনি চৌধুরী সান্তা ক্লারিটা থাকেন, মেঝ ছেলে অভি চৌধুরী আটলান্টা আর ছোট ছেলে নাসির চৌধুরী থাকেন আরবাইনে।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী শুক্রবার পাম ডেল মসজিদে জানাযা ও দাফন হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ নিয়ে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৭০ বাংলাদেশির মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দেশটির নিউইয়র্ক রাজ্য।

ads