বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধার শেষ ইচ্ছা পূরণ করলেন সিঙ্গাপুরের চিকিৎসকেরা

৫১৫
রানা

তহবিল গঠন করে বাংলাদেশি শ্রমিককে চাটার্ড বিমানে দেশে পাঠিয়েছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা। পাকস্থলীর ক্যান্সারে আক্রান্ত ওই বাংলাদেশি শ্রমিকের নাম রানা সিকদার। ক্যান্সারে আক্রান্ত হওয়ার আগে রেমিট্যান্স যোদ্ধা রানা এক দশকের বেশি সময় সিঙ্গাপুরে কাজ করেছেন।

জানা গেছে, গত এপ্রিলের মাঝামাঝিতে শিপইয়ার্ড শ্রমিক রানা সিকদার পেটে প্রচণ্ড ব্যথা এবং বারবার বমি করায় জরুরিভাবে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন। সেখানের চিকিৎসকরা বিভিন্ন পরীক্ষা করে নিশ্চিত হন যে, তার পাকস্থলীতে ক্যানসার হয়েছে এবং তা সারা পেটে ছড়িয়ে পড়েছে।

বাঁচার কোনো সম্ভাবনা নেই নিশ্চিত হওয়ার পর রানার ইচ্ছা ছিল শেষ কটা দিন পরিবারের সাথে থাকার। মহামারী করোনার কারণে তাকে দেশেও পাঠানো সম্ভব হচ্ছিল না। কারণ সিঙ্গাপুরের সাথে সারা বিশ্বের বিমান যোগাযোগ ব্যবস্থা বন্ধ। পরে রানার ইচ্ছাপূরণে সিঙ্গাপুরের হাসপাতালের ডাক্তাররা ফান্ড গঠনের উদ্যোগ নেন।

এক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখেন সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. সিনথিয়া গুহ।অবশেষে গত ২২ মে মধ্যরাতে প্রাইভেট বিমান চার্টার্ড এয়ার অ্যাম্বুলেন্সে রানাকে পৌঁছে দেন বাংলাদেশে। তার সাথে এসেছেন হাসপাতালটির দুজন ডাক্তারও।পরে রানাকে নিয়ে যাওয়া হয় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্যালিয়েটিভ কেয়ারে।


অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/oeazq8
mujib_100
ads
আমাদের ফেসবুক পেজ
সংবাদ আর্কাইভ