শরীরে শক্তিশালী আলো ঢুকিয়ে ভাইরাস মারলে কেমন হয়: ট্রাম্প

ট্রাম্প
প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণ রোধে বিস্ফোরক মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আমেরিকার বিজ্ঞান ও প্রযুক্তি উপদেষ্টা উইলিয়াম ব্রায়ান জানিয়েছিলেন আমেরিকার বিজ্ঞানীরা খুঁজে বের করেছেন, অতিবেগুনী রশ্মির জীবাণুর উপর একটি গুরুতর প্রভাব রয়েছে। তিনি বলেছিলেন, আমরা লক্ষ্য করেছি সূর্যের এই শক্তিশালী আলো বায়ু ও সমতল পৃষ্ঠে ভাইরাস মারতে সক্ষম।

তারপরই ডোনাল্ড ট্রাম্প বলে বসেন, আমি বিস্মিত যদি শরীরকে ওই শক্তিশালী আলো দিয়ে পরিষ্কার করা যায়। ট্রাম্পের এই মন্তব্যের পরেই হাসির রোল উঠেছে গোটা দুনিয়ায়। বিজ্ঞানী ও গবেষকদের বিদ্রুপের স্বীকার হতে হয়েছে মার্কিন প্রেসিডেন্টকে।

ট্রাম্প বলেছিলেন, আমি বিস্মিত যদি শরীরকে ওই শক্তিশালী আলো  দিয়ে পরিষ্কার করা যায়। শক্তিশালী আলো দিয়ে করোনা ভাইরাস দূর করা গেলে দারুণ হবে! হোয়াইট হাউসে যখন রকমই বিবৃতি দিচ্ছিলেন ডোনাল্ড ট্রাম্প, তখন সেখানে উপস্থিত ছিলেন করোনাভাইরাস টাস্ক ফোর্সের কর্মকর্তা ড: দেবোরাহ বির্ক্স। ট্রাস্পের এমন বক্তব্য শুনে তিনি আশ্চর্য হয়ে যান। লোকজন তার সেই আশ্চর্য হয়ে যাওয়ার ছবি টুইট করে।

উইলিয়াম ব্রায়ান দেখিয়েছিলেন ১৮ ঘন্টায় কীভাবে ভাইরাসকে কাহিল করা যায়। তবে ট্রাম্প যেভাবে ইনজেকশন দিয়ে আলো শরীরে ঢুকিয়ে দেওয়ার কথা বলেছেন তা শুনে রাতের ঘুম গেছে বহু বিজ্ঞানীর। কীভাবে এই পদ্ধতি সম্ভব, ভেবে কূল পাচ্ছেন না গবেষকরা।

অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক
https://www.awaazbd.net/author/oeazq8
ads